‘দোহাই, পা কাটবেন না, একটু পানি দিন’
সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০১:৩৪ অপরাহ্ন



প্রতিদিন ডেস্ক

প্রকাশ ২০২২-০১-১৪ ১১:২১:৪৯
‘দোহাই, পা কাটবেন না, একটু পানি দিন’

ভারতের জলপাইগুড়িতে রেল দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৯ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় আহতদের অনেকের অবস্থা গুরুতর।বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বিকেল ৫টার এ ঘটনায় এখনও উদ্ধারকাজ চলছে।

উদ্ধার অভিযানে দুই বগির মাঝখানে এক যুবককে দেখতে পায় উদ্ধারকারী দল। কিন্তু ওই যুবককে উদ্ধার করতে গিয়ে হিমশিম খেতে হয়েছে কর্মীদের। কারণ, দুর্ঘটনায় কবলিত ট্রেনের দুই বগির লোহার দেওয়ালের সংযোগস্থলে ওই যুবক আটকে ছিল।

এমন অবস্থায় থুবড়ে যাওয়া বগির দেওয়াল কাটতে গেলে যুকদের ঝুলে থাকা পা কেটে ফেলতে হবে।সেই আলোকেই কাটা শুরু হলো বগির দেওয়াল। ঘণ্টাদেড়েক পর কাজ একটু সামনে এগোলে ওই যুবককে বলতে থাকেন ‘পা কাটবেন না, দোহাই। একটু পানি দিন।।তার এমন আর্তনাদে এক ঘণ্টা পর পা কাটা ছাড়াই ওই যুবককে বের করা হয়।

অজ্ঞান অবস্থায় তাকে পাঠানো হয় হাসপাতালে।ভারতীয় গণমাধ্যমতের তথ্যমতে, বিহারের রাজধানী পাটনা থেকে আসামের রাজধানী গুয়াহাটির দিকে যাচ্ছিল বিকানের এক্সপ্রেস নামের এই ট্রেনটি। বিকেল ৫টার দিকে পশ্চিমবঙ্গের জলপাইগুড়ি জেলার ময়নাগুড়িতে কয়েকটি বগি লাইনচ্যুত হওয়ায় দুর্ঘটনায় পড়ে সেটি।

ট্রেনের ৪-৫টি বগি দুমড়েমুচড়ে গেছে। একটি বগির ওপর উঠে গেছে আর একটি বগি। প্রাথমিক ভাবে জানা গেছে, ট্রেনটির ইঞ্জিনের পর থেকে ১২টি বগি দুর্ঘটনার জেরে ক্ষতিগ্রস্ত হয়েছে। তার মধ্যে সাতটি বগি সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।

পশ্চিমবঙ্গ রেলওয়ে বিভাগ জানিয়েছে, ট্রেনটি ছাড়ার সময় তাতে প্রায় ৭০০ যাত্রী ছিলেন। পরে বিভিন্ন স্টেশনে যাত্রীরা নামা-ওঠা করেন।

সিলেট প্রতিদিন/এমআরএম

বিজ্ঞাপন স্থান


পুরাতন সংবাদ খুঁজেন

ফেসবুক পেইজ