কমলগঞ্জে পৌষ-সংক্রান্তি উৎসবে মাছের মেলা
সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০১:১৪ অপরাহ্ন



পিন্টু দেবনাথ, কমলগঞ্জ

প্রকাশ ২০২২-০১-১৩ ১০:২৯:১৮
কমলগঞ্জে পৌষ-সংক্রান্তি উৎসবে মাছের মেলা

পৌষ সংক্রান্তি উপলক্ষে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার বিভিন্ন বাজারে বসেছে মাছের মেলা।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) সকাল ১০টা থেকে কমলগঞ্জের ছোটবড় বিভিন্নবাজারে বসা মাছের মেলায় বিভিন্ন জাতের বড় আকারের মাছ সাজিয়ে বসেন মাছ বিক্রেতারা।

কমলগঞ্জ উপজেলার মুন্সীবাজার, শমশেরনগর, ভানুগাছ, শহীদনগরবাজারসহ প্রতিটি মাছের দোকানে বোয়াল, বাঘ, চিতল, রুই, কাতলাসহ সব ধরনের মাছে সয়লাব। ৫ কেজি ওজন থেকে শুরু করে ৩০-৩৫ কেজি ওজনের মাছ বিক্রি হচ্ছে মেলায়। সহজে হাট-বাজারে পাওয়া যায় না- এমন মাছও সাজিয়ে ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করা হচ্ছে। প্রতিটি মেলায় বেশ চড়া দাম হাঁকাচ্ছেন মাছ-বিক্রেতারা।ক্রেতারা জানান, মেলায় নানা জাতের বড় আকারের মাছ উঠলেও দাম বেশ চড়া।

বিক্রেতাদের সঙ্গে দরাদরি করে মাছ ক্রয় করতে হচ্ছে। পৌষ সংক্রান্তি উৎসবে মাছ না নিলেই হয় না। তাই ক্রেতারা পরিবারের আনন্দে চড়া দামে মাছ ক্রয় করছেন।মাছ বিক্রেতারা বলেন, দাম বড় কথা নয়। মূলত ক্রেতাদের আকর্ষিত করে মেলায় বড় আকারের মাছ সাজিয়ে রাখা হয়। বেশ চড়া দাম বলা হলেও ক্রেতারা দরাদরি করে পরে সহনীয় পর্যায়ে ক্রয় করে নিচ্ছেন।

পৌষ সংক্রান্তি উপলক্ষে মাছের মেলার পাশাপাশি তিলোয়া, বাতেসা, কমলাসহ নানান জাতের ফলের সয়লাব রয়েছে। এছাড়া গ্রাম বাংলা ঐতিহ্য বাঁশের চুঙ্গা উঠেছে বাজারে। দামও সহনীয় পর্যায়ে রয়েছে।

সিলেট প্রতিদিন/এমআরএম

বিজ্ঞাপন স্থান


পুরাতন সংবাদ খুঁজেন

ফেসবুক পেইজ