বাংলাদেশ নিয়ে আবেঘগন বার্তা টেইলরের
সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০১:২৯ অপরাহ্ন



স্পোর্টস ডেস্ক

প্রকাশ ২০২২-০১-১০ ০৯:১১:১৭
বাংলাদেশ নিয়ে আবেঘগন বার্তা টেইলরের

ক্যারিয়ারের শেষ টেস্ট খেলতে নামার সময় রস টেইলরকে ‘গার্ড অব অনার’ জানায় বাংলাদেশ দল।

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালের দ্বিতীয় টেস্টের প্রথম দিন টম লাথাম আর ডেভন কনওয়ের অবিচ্ছিন্ন ব্যাটিংয়ে নামার সুযোগ পাননি টেইলর। তবে দ্বিতীয় দিনে সোমবার (১০ জানুয়ারি) কনওয়ে সাজঘরে ফেরার পর ব্যাটিংয়ে নামেন রস টেইলর। এ সময় ক্রাইস্টচার্চে এক আবেঘগন মুহূর্তের সৃষ্টি হয়। করতালির মাধ্যমে তাকে সম্মান জানায় সমর্থকরা। সারিবদ্ধভাবে দাঁড়িয়ে গার্ড অব অনার জানান মুমিনুলরাও।

আর এ মুহূর্তটি হৃদয় ছুঁয়ে গেছে খোদ টেইলরেরও। তিনি জানান, বাংলাদেশ থেকে পাওয়া এমন সম্মান হৃদয়ে আগলে রাখবেন অনেক বছর।

সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া এক বার্তায় বাংলাদেশকে ধন্যবাদ জানিয়ে টেইলর বলেন, ক্রিজে পা রাখার সময় আমাকে যে সম্মানজনক মুহূর্ত উপহার দেওয়া হয়েছে, সে জন্য বাংলাদেশকে ধন্যবাদ। এটা এমন এক মুহূর্ত, যা আমি কখনোই ভুলব না।

এবাদতের বলে আউট হওয়ার আগ পর্যন্ত ৪ চারে ৩৯ বলে ২৮ রান করেন ডানহাতি এই কিউই ব্যাটার। বাংলাদেশ ফলোঅনে পড়ায় দ্বিতীয়বার ব্যাট করার সুযোগ পান কি না সেটা নিয়ে সন্দেহ থাকলেও এরই মধ্যে একটি রেকর্ড ছুঁয়ে ফেলেছেন টেইলর। নিউজিল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি টেস্ট খেলা ক্রিকেটার এখন তিনিই।

এদিকে ক্রাইস্টচার্চে প্রথম দিনের মতো দ্বিতীয় দিনও বাজে গেছে বাংলাদেশের জন্য। প্রথম দিন বোলিংয়ে ভুগতে থাকা বাংলাদেশ দ্বিতীয় দিনে ধুঁকেছে ব্যাটসম্যানরা। হ্যাগলি ওভালে দ্বিতীয় দিন শেষে ১২৬ রানে অলআউট হয়ে ফলোঅনে পড়েছে বাংলাদেশ। নিউজিল্যান্ডের প্রথম ইনিংস থেকে বাংলাদেশ পিছিয়ে ছিল ৩৯৫ রানে। কিউইদের হয়ে ৫ উইকেট পেয়েছেন ট্রেন্ট বোল্ট।

টেস্টে ক্রিকেটে এক অনন্য ক্লাবে যোগ দিয়েছেন কিউই বোলার বোল্ট। টেস্টে ক্রিকেটে ৩০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন কিউই পেসার। মেহেদী হাসানকে বোল্ড করে টেস্টে ৩০০ উইকেট পূর্ণ করেন বোল্ট। বোল্টের সতীর্থ সাউদিও ৩০০ উইকেটের ক্লাবে আছেন আগে থেকেই।

এদিকে ইনিংসের প্রথমেই ৫ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল বাংলাদেশ। তা থেকে কিছুটা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছিলেন সোহান এবং ইয়াসির। তবে ব্যক্তিগত ৪১ রানেই সাউদির বলে এলবিডব্লিউ হলেন সোহান। তবে অর্ধশতক পূরণ করেই প্যাভিলিয়নে ফিরেছেন ইয়াসির।

এর আগে হ্যাগলি ওভালে সাউদি এবং বোল্টের বোলিং তোপে তছনছ হয়ে যায় বাংলাদেশের ব্যাটিং লাইনআপ। শুরুতেই মাত্র ২৭ রানে ৫ ব্যাটারকে হারিয়ে মহাচাপে পড়ে বাংলাদেশ। সাউদি এবং বোল্ট দুজনই পেয়েছেন তিনটি করে উইকেট।

সিলেট প্রতিদিন/এমআরএম

বিজ্ঞাপন স্থান


পুরাতন সংবাদ খুঁজেন

ফেসবুক পেইজ