আমাদের দর্শকরা এমন কেন!
সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১২:৪২ অপরাহ্ন



প্রতিদিন ডেস্ক

প্রকাশ ২০২১-১২-০৫ ১০:৩৫:৪৫
আমাদের দর্শকরা এমন কেন!

গত টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বাংলাদেশের ক্রিকেটের অবস্থা পড়তির দিকে। মিরপুর শেরে বাংলার পিচ নিয়ে সমালোচনা অবশ্য তার আগে থেকেই। ক্রিকেটবোদ্ধা থেকে শুরু করে সাধারণ ক্রিকেটপ্রেমীদের বক্তব্য হলো, মিরপুরের ঘূর্ণি আর স্লো উইকেটের কারণেই টাইগারদের এই পরিণতি। এমনিতেই দল খারাপ খেললেই বাংলাদেশের ক্রীড়াপ্রেমীরা সমালোচনামুখর হয়ে ওঠেন। এমনকী ক্রিকেটাদের পরিবারবর্গও আক্রমণের শিকার হন। তাই এবার দর্শকদের সমালোচনা করলেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন।


দীর্ঘদিন পর গতকাল শনিবার গণমাধ্যমের মুখোমুখি হয়ে পাপন বলেন, 'বাবর আজম আমাদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে রান করতে পারেনি। ও তো বিশ্বের সেরা ব্যাটারদের একজন। তবুও তো ওকে নিয়ে সমালোচনা হয়নি। তাহলে আমাদের দল খারাপ খেললে দল ও খেলোয়াড় কেন সমালোচনার মুখে পড়েন! মাশরাফি, সাকিব, মুশফিক, তামিম, রিয়াদরা দলকে অনেক কিছু দিয়েছে। আপনারা ওদের সমালোচনা না করে সাপোর্ট করেন। এটা ওদের প্রাপ্য। সাপোর্ট না করে সমালোচনা করেন কেন?


পাপন আরও বলেন, 'ভারত-শ্রীলঙ্কার দিকে তাকান। ভারত নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে স্পিনবান্ধন উইকেট বানিয়েছে। ওরা তো পেসবান্ধব উইকেট তৈরি করেনি। নিউজিল্যান্ডের পেস অ্যাটাক বেশি শক্তিশালী। তাই নিজেদের মতো করে ও যাতে নিউজিল্যান্ডের জন্য কঠিন হয় এমন পিচ বানিয়েছে ভারত। আজকে দেখেন, এজাজ প্যাটেল ভারতের বিপক্ষে ১০ উইকেট নিয়েছে। কই, ভারতীয় দর্শকরা তো বলছে স্পিনবান্ধব উইকেট তৈরি করে দলের সর্বনাশ করা হচ্ছে! তাহলে আমাদের দর্শকরা এমন কেন? তারা কি দল হারলেই খুশি? এটাই চান তারা?'


ঘরের মাঠে পাকিস্তানের কাছে টি-টোয়েন্টি সিরিজ হোয়াইটওয়াশড হয়েছে বাংলাদেশ। চট্টগ্রাম টেস্টও হেরেছে। চলতি ঢাকা টেস্টেও পারফর্মেন্স সুবিধার নয়। দলের এমন অবস্থার কারণ সম্পর্কে পাপন বলেন,  'পাকিস্তান ফুরফুরে মেজাজে আছে। অন্যদিকে আমাদের বাংলাদেশ ইতিহাসের সবচেয়ে খারাপ পারফরম করল। টোটালি ডিমোটিভেটেড, মেন্টালি বাজে অবস্থায়, সব কিছু এলোমেলো। এই অবস্থায় বিশ্বকাপ শেষ হতেই পাকিস্তানের সঙ্গে সিরিজ খেলাটা কঠিন।

সিলেট প্রতিদিন/আর ইউ

বিজ্ঞাপন স্থান


পুরাতন সংবাদ খুঁজেন

ফেসবুক পেইজ