শাবিপ্রবিতে আবারও চালু হচ্ছে টংসহ সাতটি ফুসকা ভ্যান
সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০১:১৭ অপরাহ্ন



শাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশ ২০২১-১১-২৯ ০৪:২৮:০০
শাবিপ্রবিতে আবারও চালু হচ্ছে টংসহ সাতটি ফুসকা ভ্যান

দীর্ঘদিন বন্ধ থাকার পর পুনরায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চালু হচ্ছে শাহপরান হল সংলগ্ন জসিমের টং ও শহীদ মিনার সংলগ্ন ছয়টি ফুসকা ভ্যান। এর আগে ফুডকোর্ট ও গিফারি চত্বরের পরিবহণ টং ও গোলচত্বরের পাশ্ববর্তী স্থানে অবস্থিত লাল, নীল টং চালু হয়। যদিও সংস্কার জণিত কারণে পুরোদমে জমে উঠেনি সব কিছু।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, করোনাভাইরাসকে কেন্দ্র করে বন্ধ হয়ে যায় বিশ্ববিদ্যালয়ের টং দোকান ও ফুডকোর্ট ফুলো সেই সাথে বন্ধ হয়ে যায় ফুসকা ভ্যান গুলো। করোনাভাইরাস প্রতিরোধে দীর্ঘদিন ধরে ক্যাম্পাস বন্ধ থাকায় কাজকর্মহীন হয়ে পড়েছিল তাদের জীবন। ফলে অনাহারে ঘরে বসে দিন পার করছিলেন দোকানিরা। 

এরপর বিশ্ববিদ্যালয় খুললেও সংস্কার জনীত কারণে খোলার অনুমতি পায় নি টং, ফুডকোর্ট গুলো ও ফুসকা ভ্যান গুলো । 

টং মালিক জসিম উদ্দিন জানান, করোনাভাইরাসের কারণে ক্যাম্পাস বন্ধ হবার পর থেকে দোকান বন্ধ। অনেকটা বিধ্বস্ত অবস্থায় চলেছে সংসার। এখন অনেকদিন পর আবার দোকান চালু করতে যাচ্ছি। এটা আমার জন্য আনন্দের একটা সংবাদ। 

জসিম আরও জানান, সকালে ছাত্ররা ক্লাসে যাবার আগে আমার টং থেকে ডিম খিচুরি খেয়ে যায়। প্রতিদিন এই পরিবেশটা দেখে অভ্যস্ত আমি। এবার আবার সেই সময়টা ফিরে আসছে।

বিশ্ববিদ্যালয় প্রক্টর সহযোগী অধ্যাপক ড. আলমগির কবির জানান, গত দুই সপ্তাহ আগ থেকেই টং খোলার ব্যাপারে আলোচনা করেছি আমরা। একটি কমিটি গঠন হয়েছে তখন। এরমধ্যে ক্যাম্পসে ফুসকা ভ্যান সহ ফুডকোর্ট ও কয়েকটি টং খোলার কাজ  চলছে।

সিলেট প্রতিদিন/এমআরএম

বিজ্ঞাপন স্থান


পুরাতন সংবাদ খুঁজেন

ফেসবুক পেইজ