কে এই সিলেটের রেজাউর?
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০১:০১ অপরাহ্ন

স্পোর্টস ডেস্ক

প্রকাশ ২০২১-১১-২৩ ১১:৩৭:৪৮
কে এই সিলেটের রেজাউর?

দেরিতে হলেও পাকিস্তান সিরিজের টেস্ট দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৬ সদস্যের এই স্কোয়াডে চমক হিসেবে জায়গা পেয়েছেন সিলেটের ওসমানীনগরের কুরুয়ার বাজার এলাকার বাসিন্দা রেজাউর রহমান রাজা। অনেক ক্রিকেটপ্রেমীদের কাছেই যে নামটা একেবারেই নতুন।

ঘরোয়া ক্রিকেটে নিয়মিত চোখ রাখলে নামটা কিছুটা পরিচিত লাগতে পারে। সিলেটের পেসার রেজাউর ঘরোয়া ক্রিকেটে গত দুই-তিন বছর ধরেই ধারাবাহিক পারফরমার। ঘণ্টায় ১৩০ কিলোমিটার গতির আশপাশে বল করেন, আউট সুইংও বেশ ভালোই পারেন এই ক্রিকেটার।

মূলত ধারাবাহিকভাবে দ্রুতগতির বল করার সুবাদেই সুনাম রয়েছে এই তরুণের। ২২ বছর বয়সী পেসার ১০ ম্যাচ খেলে এখনও পর্যন্ত নিয়েছেন ৩৩ উইকেট। এবার জাতীয় লিগে প্রথম ম্যাচে নেন তিনি আট উইকেট, পরের দুই ম্যাচে আরও চারটি।

রেজাউরের সুযোগ পাওয়ায় বড় ভূমিকা মূলত তাসকিন ও শরিফুলের চোটের। টেস্ট দলের কয়েকজন ক্রিকেটারের সঙ্গে গত কয়েকদিন ধরে চট্টগ্রামেই অনুশীলন করছিলেন রেজাউর। ঘরোয়া ক্রিকেটের পারফরম্যান্সই তার জন্য জাতীয় দলের দরজা খুলে দিয়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল ইসলাম নান্নু।

রেজাউরকে দলে নেওয়ার ব্যাখ্যায় নান্নু বলেন, 'তাসকিন আর শরীফুল চোট পাওয়ায় পেস বিভাগে রাজাকে (রেজাউর) ডাকা হয়েছে। প্রথম শ্রেণির ক্রিকেটে তার পারফরম্যান্সে চোখ রাখা হচ্ছে। সে শক্তিশালী এবং উইকেট নেওয়ার অভ্যাস আছে।'

আগামী ২৬ নভেম্বর থেকে চট্টগ্রামে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ- পাকিস্তান সিরিজের প্রথম টেস্ট। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট হবে ঢাকায়, আগামী ৪ ডিসেম্বর থেকে। 

বাংলাদেশ টেস্ট দল

মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, ইয়াসির আলি চৌধুরি, আবু জায়েদ চৌধুরি, ইবাদত হোসেন, মাহমুদুল হাসান জয়, রেজাউর রহমান রাজা, সাকিব আল হাসান (ফিটনেস প্রমাণ সাপেক্ষে)।

সিলেট প্রতিদিন/এমএ

ফেসবুক পেইজ