জুড়ীতে আসুক চেয়ারম্যান স্মরণে দোয়া মাহফিল
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৩:১৩ অপরাহ্ন

জুড়ী প্রতিনিধি:

প্রকাশ ২০২১-১১-২৩ ০১:০৯:১৮
জুড়ীতে আসুক চেয়ারম্যান স্মরণে দোয়া মাহফিল

মৌলভীবাজারের জুড়ী উপজেলা পরিষদের সাবেক দুই বারের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ মুমিত আসুকের ৭ম মৃত্যু বার্ষিকী স্মরনে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা আওয়ামী লীগ নেতা মো. জাহাঙ্গীর আলমের উদ্যোগে সোমবার বাদ মাগরিব জুড়ী বাসট্যান্ড জামে মসজিদে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন জুড়ী তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজের প্রতিষ্ঠাতা সদস্য এম এ মুজিব মাহবুব, উপজেলা শ্রমিক লীগের সদস্য সচিব মিলাদ চৌধুরী, প্রথম শ্রেণির ঠিকাদার রুসমতে আলম, জুড়ী ভবানীগঞ্জ বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক এম এ মোহিন প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, দীর্ঘদিন ডায়বেটিস ও ক্যান্সারসহ বিভিন্ন রোগে ভোগে ২০১৪ সালের ২২ নভেম্বর ৬৭ বছর বয়সে উপজেলার চাক্কাটিলাস্থ বাংলাবাড়িতে ইন্তেকাল করেন তৎকালীন জুড়ী উপজেলা চেয়ারম্যান ও জুড়ী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি আলহাজ্ব এম এ মুমিত আসুক। আওয়ামী লীগের এই নেতা বঙ্গবন্ধুর আহ্বানে সাড়া দিয়ে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে বীরত্বের সাথে যুদ্ধ করেন। মুক্তিযুদ্ধের ৪নং সেক্টরের রানীবাড়ী সাব-সেক্টর কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৯২ ইংরেজি থেকে ২০০৮ ইংরেজি পর্যন্ত একাধারে ১৭ বছর পশ্চিম জুড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন।

২০০৯ সালে জুড়ী উপজেলা পরিষদের নির্বাচনে প্রথম উপজেলা চেয়ারম্যান এবং ২০১৪ সালে দ্বিতীয়বারের মত উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি জুড়ীর সর্বোচ্চ বিদ্যাপীঠ তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজের প্রতিষ্টাতা।

এছাড়াও মুছাওয়ীর হাফিজিয়া মাদ্রাসা, মুছাওয়ীর দাখিল মাদ্রাসা ও এতিম খানা সহ অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠার সাথে তিনি জড়িত। প্রাথমিক শিক্ষার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা রাখায় ২০১১ সালে বাংলাদেশের শ্রেষ্ট উপজেলা চেয়ারম্যান হিসেবে স্বীকৃতি অর্জন করে প্রধানমন্ত্রীর নিকট থেকে জাতীয় পদক লাভ করেন তিনি। আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় থেকে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করেন।

সিলেট প্রতিদিন/এসএএম

ফেসবুক পেইজ