শারীরিক সম্পর্ক ছাড়াও মা হতে পারবে কুমারী মেয়েরা
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০২:০১ অপরাহ্ন

প্রতিদিন ডেস্ক

প্রকাশ ২০২১-১১-১৯ ১১:২৩:১১
শারীরিক সম্পর্ক ছাড়াও মা হতে পারবে কুমারী মেয়েরা

বিজ্ঞান আমাদের কতদূর নিয়ে গেছে। আগে যা ছিল স্বপ্ন এখন তা বাস্তব। নায়িকা প্রীতি জিনতা যমজ সন্তানের মা হয়েছেন। সেটা নিয়ে লেখার কিছু নেই। লিখছি কারণ তিনি সারোগেসি ((গর্ভভাড়া) করে মা হয়েছেন। এখন অনেকেই জানেনা এই গর্ভভাড়া কি? অনেকের ধারণা- এটা অসভ্যতা কিংবা খারাপ কিছু। কিন্তু মোটেও বিষয়টা তা নয়। আবার অনেকে বলছেন, এই যে প্রীতি সারোগেসির মাধ্যমে মা হল, সে কি মায়ের অনুভূতিটা পাবে। এটা কি তার নিজের সন্তান? অবশ্যই তার নিজের সন্তান।

অর্থাৎ বৈজ্ঞানিক পদ্ধতিতে তার ডিম্বাণু এবং তার স্বামীর শুক্রাণু একত্র করে তা অন্যের গর্ভের মধ্যে স্থাপন করেছে। অর্থাৎ সন্তান তাদের আর গর্ভ অন্যের। প্রশ্ন হচ্ছে তাহলে কি একজন কুমারী মেয়ে ও এভাবে সন্তান ধারণ করতে পারবে। হ্যাঁ পারবে। অর্থাৎ আপনি শারীরিক সম্পর্ক ছাড়াও কি মা হতে পারবেন। হ্যাঁ পারবেন। এটাই প্রীতি করেছে। যা এখন আলোচিত হচ্ছে। আর আমার লেখা এই জন্য যে, যারা নিঃসন্তান তাদের যদি অর্থ থাকে তাহলে এভাবে পরীক্ষা করে দেখতে পারেন। কারণ এই পদ্ধতি অনেক ব্যয় বহুল।

কিন্তু কার্যকর। আর আপনি যদি মা / বাবা না হতে পারেন অর্থাৎ আপনার ডিম্বাণু কিংবা শুক্রাণু যদি সন্তান জন্মদানে সক্ষম, কিন্তু আপনার স্ত্রী’র শারীরিক প্রবলেম, তাহলে এই পদ্ধতি নিতে পারেন। অনেক মেয়েদের ডিম্বাণু সন্তান জন্মদানে সক্ষম কিন্তু অন্যান্য শারীরিক সমস্যার কারণে সন্তান নিতে পারছে না, তাহলে ও এই পদ্ধতি নিতে পারেন। এটা একান্ত আপনার ব্যক্তিগত ব্যপার। কিন্তু বিষয়টা অনেকে জানেন না বলে লিখলাম। এই বিষয় নিয়ে একটা মুভি আছে নাম, মিমি। মুভিটা দেখতে পারেন যদি আমার এই লেখা না বুঝে থাকেন। একটা মজার ব্যপার হল – প্রীতি তার সন্তানের নাম রেখেছে – জয়, এবং জিয়া (যমজ সন্তান)। আমার বান্ধবী হাসে আর বলে বিএনপি আর লীগ একাসাথে।

সিলেট প্রতিদিন/এসএ

ফেসবুক পেইজ