বাংলাদেশ ক্রিকেট দলের ব্যর্থতা এবং পাকিস্তানীদের মাথা ব্যথা
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৩:০২ অপরাহ্ন

প্রতিদিন ডেস্ক

প্রকাশ ২০২১-১১-০৫ ১১:৫৪:২৫
বাংলাদেশ ক্রিকেট দলের ব্যর্থতা এবং পাকিস্তানীদের মাথা ব্যথা

বাংলাদেশের ক্রিকেট নিয়ে পাকিস্তানী সাবেক ক্রিকেটারদের এতো মাথা ব্যথা কেন? এখানে তারা এতো ইন্টারেস্ট দেখাচ্ছে কেন বুঝি না ?

তোমরা তো বাংলাদেশের ক্রিকেটকে তোমাদের শাসন শোষণের সেই অভিশপ্ত চব্বিশ বছরের সময় কালেই ধ্বংস করে দিয়েছো । ইতিহাস তো তাই বলে। ঐ সময় সাড়া জাগানো উদীয়মান ক্রিকেটার, ক্র্যাক প্লাটুন সদস্য গেরিলা যোদ্ধা জুয়েলকে ৭১ সালের আগষ্টে নির্মম ভাবে তো তোমরাই হত্যা করে বাংলাদেশের ক্রিকেটকে হত্যা করেছো।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক, তোমাদের আমলে উপমহাদেশের সেরা তরুণ ক্রিকেটার রকিবুল হাসান ঘরোয়া ক্রিকেটে পর পর তিন ম্যাচে সেঞ্চুরি করার পরও ৭১ সালের ফেব্রুয়ারীতে নিউজিল্যান্ডের বিপক্ষে অনুষ্টিত এক মাত্র টেস্ট ম্যাচে দলে তার জায়গা হয় নি।

তাকে দ্বাদশ প্লেয়ার হিসাবে সাইড বেঞ্চে বসিয়ে রাখা হয়েছিলো, মাঠে ক্রিকেটারদের পানির বোতল সরবরাহের কাজে ব্যবহার করা হয়েছিলো কারণ, তার দোষ ছিল সে একজন বাঙালী ক্রিকেটার। ইতিহাস ঘাটলে খুঁজে পাওয়া যাবে ক্রিকেটে তোমাদের আরো কত শত বঞ্চনার ইতিহাস।

একটা সিরিজে খারাপ খেলার কারণে তোমাদের দরদ উতলে উঠছে। এদেশের অর্থনীতি, সংস্কৃতি, উন্নয়ন অবকাঠামো সহ সবকিছু ধ্বংসের পাশাপাশি ক্রিকেটটাও তো তোমরা তোমাদের শাসন আমলেই ধ্বংস করে দিয়ে গেছো।

ক্রিকেটার, ফুটবলার, কবি-সাহিত্যিক, কন্ঠ শিল্পী, বুদ্ধিজীবী সহ ত্রিশ লক্ষ সাধারণ মানুষকে হত্যা করেছো । সেই জন্য কি একবারও বাঙালী জাতির কাছে ক্ষমা চাওয়ার প্রয়োজন মনে করেছো? বেহায়ার দল।

একটা সিরিজ খারাপ যেতেই পারে। ক্রিকেটটা প্রচুর ধৈর্য্য এবং কৌশলের খেলা। হোম গ্রাউন্ড বিষয়টাও একটা বড় ফ্যাক্টর। আশা করি খুব দ্রুত বাংলাদেশ ক্রিকেট তার আপন কক্ষপথে সফল ভাবে ঘুরে দাঁড়াবে।

লেখক: দেলোয়ার হোসেন,

সিলেট জেলা ছাত্রলীগ ।

সিলেট প্রতিদিন/এমএনআই

ফেসবুক পেইজ