শাবিতে শিক্ষার্থীদের এনআইডি তৈরিতে ক্যাম্পাসে বুথ স্থাপন করা হবে : উপাচার্য
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০১:৪২ অপরাহ্ন

শাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশ ২০২১-১০-২৫ ১১:৫৭:৩০
শাবিতে শিক্ষার্থীদের এনআইডি তৈরিতে ক্যাম্পাসে বুথ স্থাপন করা হবে : উপাচার্য

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মধ্যে অনেক শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্র নেই। তাদের বিশেষ ব্যবস্থায় জাতীয় পরিচয়পত্র প্রদানের জন্য নিবন্ধন শুরু হবে।

সোমবার (২৫ অক্টোবর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে খুলে দেয়ায় প্রত্যাবর্তন অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এ কথা বলেন। জাতীয় পরিচয়পত্র প্রাপ্তির জন্য একটি নির্দেশিকা থাকবে।

তিনি জানান, সাধারণ মানুষের ক্ষেত্রে যেসব শর্ত থাকে সেসবের অনেকটাই রাখা হয়নি। শর্তগুলো অনেক ক্ষেত্রে সহজ করা হয়েছে। উপাচার্যের তথ্যানুযায়ী, বিশেষ ফর্মের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছ থেকে তথ্য নিয়ে জাতীয় পরিচয়পত্র প্রদান করা হবে।

তিনি মনে করেন, ‘এর গুরুত্ব অপরিসীম। এটি একটি স্থায়ী সম্পদ। আবাসিক হল শিক্ষার্থীদের শনাক্তকারী ও যাচাইকারীর বিষয়গুলো নির্বাচন কমিশন (ইসি) পুরোপুরিভাবে নিশ্চিত হতে চায়।’

তিনি বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে একটি বিশেষায়িত বুথ হবে। আশাকরা যায় এটি আগামী সপ্তাহ থেকেই কাজ শুরু করতে পারবে। শিক্ষার্থীদের কথা মাথায় রেখে বিশেষ ব্যবস্থাপনায় তাদের জাতীয় পরিচয়পত্র প্রদানের লক্ষ্যে এই উদ্যোগ নেওয়া হবে।

সিলেট প্রতিদিন/এমএ

ফেসবুক পেইজ