সাংবাদিক এনামুল কবীরকে হত্যার হুমকি
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০২:৩২ অপরাহ্ন

প্রতিদিন প্রতিবেদক

প্রকাশ ২০২১-১০-২০ ০৭:৪৭:০৯
সাংবাদিক এনামুল কবীরকে হত্যার হুমকি

সিলেট জেলা প্রেসক্লাবের সদস্য ও অনলাইন সংবাদপত্র সিলেট প্রতিদিন২৪ডটকম’র বার্তা সম্পাদক এনামুল কবীরকে হত্যার হুমকি দেয়া হয়েছে। এ ব্যাপারে বুধবার সন্ধ্যায় সিলেট মহানগর পুলিশের (এসএমপি) কোতোয়ালী থানায় একটি সাধারণ ডায়েরি ( নম্বর ২০২৪/২০/১০/২০২১)  করেছেন তিনি।

ডায়েরিতে এনামুল কবীর উল্লেখ করেন, সিলেট মহানগরীর চৌহাট্টা এলাকার নিলয়-৩ নম্বর বাসার জনৈক গোলাম সরোয়ারের ছেলে টিংকু তাকে সরাসরি হত্যা হুমকি দেয়। তিনি ঐ বাসার একটি কক্ষে ভাড়াটিয়া হিসাবে গত ১ অক্টোবর ২০২১ থেকে বসোবাস করছিলেন। কিন্তু ঘরের চাল নষ্ট হওয়ায় ঐ ঘরে উঠতে চাননি এনামুল কবীর। তবে টিংকু ও তার পক্ষের লোকজন সেটি ঠিক করে চালা পাল্টে টিন লাগিয়ে দেয়ার আশ্বাস দিলে তিনি ২৯ সেপ্টেম্বর রাতে অগ্রীম একমাসের ভাড়া পরিশোধ করেন এবং ৩০ সেপ্টেম্বর তার বইপত্র বিছনাসহ আসবাবপত্র বাসায় রেখে ছুটিতে চলে যান। ৩ অক্টোবর ফিরে এসে দেখেন তার বইপত্র বিছানাসহ সব আসবাপত্র ভিজে গেছে। এমনকি ঘরময় হাঁটু পানি জমা। এ অবস্থায় সাংবাদিক এনামুল কবীর প্রতিবাদ করলে আবারও তারা দ্রুত চালা ঠিক করার আশ্বাস দেয়। গত ১৭ অক্টোবর রাত ১২টায় কাজ শেষে বাসায় ফেরার পর টিংকু হঠাৎ তাকে ডেকে নিয়ে অশ্রাব্য ভাষায় গালাগাল এবং তৎক্ষনাৎ বাসা থেকে বের হয়ে না গেলে হত্যার হুমকি দেয়। ডায়েরিতে এনামুল কবীর উল্লেখ করেন, এরপর তিনি ঘরে গিয়ে তার জাতীয় পরিচয়ত্রের মূল কপিসহ কর্মরত পত্রিকার আইডি কার্ড, হেলথ কার্ডসহ অন্যান্য মূল্যবান ডকুমেন্ট পাচ্ছেন না। সেগুলো চাইতে গেলে টিংকু আবারও তাকে গালাগাল এবং হত্যার হুমকি দেয়।

এনামুল কবীর তার মূল্যবান ডকুমেন্ট উদ্ধার ও জীবনের নিরাপত্তা নিশ্চিতের ব্যাপারে আইনী পদক্ষেপ গ্রহণ করতে প্রশাসনের প্রতি দাবি জানান।


সিলেট প্রতিদিন/ইকে

ফেসবুক পেইজ