সিলেটে সম্মিলিত সামাজিক আন্দোলনের অনশন কর্মসূচী বৃহস্পতিবার
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০২:৩০ অপরাহ্ন

প্রতিদিন ডেস্ক

প্রকাশ ২০২১-১০-২০ ০৭:৩০:২০
সিলেটে সম্মিলিত সামাজিক আন্দোলনের অনশন কর্মসূচী বৃহস্পতিবার

দেশের চলমান সাম্প্রদায়িক সহিংসতা প্রতিরোধে সিলেটে ব্যতিক্রমী কর্মসূচী পালন করতে যাচ্ছে সম্মিলিত সামাজিক আন্দোলন। সংগঠনের সিলেট জেলা শাখার পক্ষ থেকে গৃহিত এই কর্মসূচী বৃহস্পতিবার (২১ অক্টোবর) সিলেট কেন্দ্রীয় শহিদমিনার প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে।

গৃহিত কর্মসূচী অনুযায়ী সংগঠনের ২১ সদস্য স্বেচ্ছায় প্রাণোৎসর্গ করতে চায়। ওইদিন বিকেল ২টায় আবক্ষ অনাবৃত রেখে ‘আমাকে নাও, বাংলাদেশ দাও’ শিরোনামে বুকে প্ল্য-কার্ড বহন করে ২১ প্রাণের বিনিময়ে ২১ কোটির স্বদেশ বাসযোগ্য করে তোলার দাবি জানাবে তাঁরা। 

কর্মসূচী সমন্বয়ক দেবব্রত রায় দিপন বলেন, ২০২১ খ্রিষ্টাব্দের শেষ সময়ে এসে দেশের চলমান সহিংসতাকে মূর্তি বিবস্ত্র, সংখ্যালঘু নির্যাতন, হামলা, ভাঙচুর হিসেবে দেখতে চায় না সম্মিলিত সামাজিক আন্দোলন। বিষয়টিকে দেশের সাম্প্রদায়িক অপশক্তির একটি দীর্ঘমেয়াদী পরিকল্পনা হিসেবে ভাবতে চায়। এই তান্ডবের মাধ্যমে দেশকে বিবস্ত্র করার পরিকল্পনা করছে একটি গোষ্ঠী। মা’কে বিবস্ত্র রেখে সন্তান কখনো ঘরে বসে থাকতে পারে না। মায়ের সম্ভ্রম রক্ষায় জীবন দিতে অনশন কর্মসূচীর মাধ্যমে প্রস্তুত হয়েছি আমরা ২১টি প্রাণ। 

কর্মসূচীতে স্বেচ্ছায় এবং স্বপ্রণোদিত ভাবে যেকোনো সংগঠন কিংবা ব্যক্তিগত পক্ষ থেকে যে কারো অংশগ্রহণকে সম্মিলিত সামাজিক আন্দোলনের পক্ষ থেকে স্বাগত জানানো হবে।

সিলেট প্রতিদিন/এমআরএম

ফেসবুক পেইজ