কানাইঘাটে উৎসব মুখর পরিবেশে দূর্গাপুজা উদযাপিত হচ্ছে
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ১১:১৮ পূর্বাহ্ন

কানাইঘাট প্রতিনিধি

প্রকাশ ২০২১-১০-১৩ ০৯:৪০:৪৮
কানাইঘাটে উৎসব মুখর পরিবেশে দূর্গাপুজা উদযাপিত হচ্ছে

কানাইঘাটে ৩৩টি পূজামন্ডপে উৎসব মুখর ও ধর্মীয় ভাবগম্ভির পরিবেশে সনাতন ধর্মের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপুজা উদযাপিত হচ্ছে। শারদীয় দূর্গাপূজার অষ্টমীর দিনে প্রতিটি পূজা মন্ডপে সনাতন ধর্মের অনুসারীদের ভীড় লক্ষ করা গেছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যার্নাজি সহ থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম পিপিএম প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুধিজন পূজামন্ডপ পরিদর্শন করে হিন্দু সম্প্রদায়ের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

এদিকে শারদীয় দূর্গাপূজা উপলক্ষ্যে অষ্টমীর দিনে বিকলে ২টায় লাবণ্য স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে অসহায়দের মাঝে শাড়ী, লুঙ্গী বিতরন উপলক্ষ্যে কানাইঘাট বাজার ঊষাবাবুর বাড়ীর সার্বজনিন পূজা মন্ডপে অনুষ্ঠানের আয়োজন করা হয়। ডা. মানিক লাল দাসের সভাপতিত্বে ও মাস্টার মিলনকান্তি দাসের পরিচালনায় বস্ত্র বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারন সম্পাদক অ্যাড. মৃতুঞ্জয় ধর ভোলা, সিলেট জেলা শাখার সভাপতি গোপিকা শ্যাম পুরকায়স্থ, সাধারন সম্পাদক অ্যাড. রঞ্জন ঘোষ, স্বগত বক্তব্য রাখেন উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি লাবণ্য স্মৃতি ফাউন্ডেশনের সভাপতি চিত্রশিল্পি ভানুলাল দাস।

শুভেচ্ছা বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোস্তাক আহমদ পলাশ, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অধ্যক্ষ সিরাজুল ইসলাম, থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম পিপিএম, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ইউপি চেয়ারম্যান মাসুদ আহমদ, পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি মাস্টার সলিল চন্দ্র দাস, বর্তমান সাধারন সম্পাদক ভজনলাল দাস, হিন্দু-বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক রিংকু চক্রবর্তী, কানাইঘাট প্রেসক্লাবের সাধারন সম্পাদক নিজাম উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল হেকিম শামীম, পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি বিকাশ চন্দ্র দাস, যুগ্ম সাধারন সম্পাদক মাস্টার প্রতাপ চন্দ্র দাস, পৌর-হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি শ্যামন চন্দ্র দাস, উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক গিয়াস উদ্দিন, পৌর কাওন্সিলর বিলাল আহমদ, জসিম উদ্দিন। কানাইঘাট সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি এমএ রহমান, ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেন সহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

বস্ত্র বিতরন কালে অতিথিবৃন্দরা বলেন, বাংলাদেশ হচ্ছে একটি ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র। এখানে সব ধর্মের মানুষ যেমন সমান অধিকার ভোগ করে আসছে অপর দিকে সব ধর্মের মানুষ যুগ যুগ ধরে ভ্রাতৃত্ববোধ ও ধর্মীয় সম্প্রীতির মাধ্যমে উৎসব মুখর ও শান্তি পূর্ণ পরিবেশে তাদের ধর্মীয় আচার অনুষ্ঠান পালন করে আসছেন। কোন অপশক্তি যাতে করে ধর্মীয় বিভাজন তৈরী করে সৌহার্দপূর্ণ সম্পর্ক বিনষ্ট করতে না পারে এজন্য সবাইকে সজাগ থাকতে হবে। সেই সাথে লাবণ্য স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে অসহায়দের মাঝে দূর্গাপূজা উপলক্ষ্যে বস্ত্র বিতরন করায় অতিথিবৃন্দ সংগঠনের নেতৃবৃন্দকে সাধুবাদ জানিয়েছেন এবং এ ধরনের প্রশংসনীয় উদ্যোগ সব সময় বজায় রাখার জন্য আহ্বান জানান।

সিলেট প্রতিদিন/এমআরএম

ফেসবুক পেইজ