কানাইঘাটে আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস উদযাপিত
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ১১:১৬ পূর্বাহ্ন

কানাইঘাট প্রতিনিধি

প্রকাশ ২০২১-১০-১৩ ০৯:৩১:৫৯
কানাইঘাটে আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস উদযাপিত

‘মুজিববর্ষের প্রতিশ্রুতি জোরদার করি দূর্যোগ প্রস্তুতি’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় কানাইঘাটে আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস এবং সিপিপির ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষ্যে কানাইঘাট উপজেলা প্রশাসনের উদ্যোগে এক আলোচনা সভা বুধবার দুপুর ১২টায় উপজেলা সম্মলেন কক্ষে অনুষ্টিত হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুনমুন নাহার আশার সভাপতিত্বে ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তরিকুল ইসলামের পরিচালনায় দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিরুল ইসলাম, বড়চতুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা আবুল হোসাইন, দিঘীরপাড় ইউপি চেয়ারম্যান আলী হোসেন কাজল, সমাজ সেবা কর্মকর্তা মোঃ জিলানী, কানাইঘাট প্রেসক্লাবের সাধারন সম্পাদক নিজাম উদ্দিন সহ বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তাবৃন্দ ও জনপ্রতিনিধি সুধীবৃন্দ।

দূর্যোগ দিবসের আলোচনা সভায় বক্তারা বলেন, বাংলাদেশ হচ্ছে একটি দূর্যোগপূর্ণ দেশ। বিভিন্ন সময়ে প্রাকৃতিক দূর্যোগে দেশে হাজার হাজার মানুষের মৃত্যু সহ কুটি কুটি টাকার সম্পদ বিনষ্ট হয়েছে। কিন্তু বর্তমান সরকারের দূরদর্শী নেতৃত্বের কারনে সব ধরনের প্রাকৃতিক দূর্যোগে মৃত্যুর হার একেবারে কমিয়ে আনা সহ তাৎক্ষনিক মানুষকে জানানো ও দূর্যোগ মোকাবেলায় দেশ অনেক সক্ষমতা অর্জন করেছে। দেশ স্বাধীন হওয়ার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জলচ্ছাস, ঘূর্ণিঝড় সহ প্রাকৃতিক ও মানবসৃষ্ট দূর্যোগ মোকাবেলায় মানুষের জানমাল রক্ষার জন্য অনেক প্রকল্প হাতে নিয়েছিলেন ও বিশ^ দরবারে বিষয়টি তুলে ধরার কারনে দাতাগোষ্টি এ নিয়ে বাংলাদেশে অনেক কাজ করে যাচ্ছে।

সিলেট প্রতিদিন/এমএনআই

ফেসবুক পেইজ