পর্যটকদের সুবিধার্থে মৌলভীবাজারে চালু হচ্ছে ‘ট্যুরিস্ট বাস’
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ১১:৫৮ পূর্বাহ্ন

মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশ ২০২১-১০-১৩ ০২:১৭:৫৬
পর্যটকদের সুবিধার্থে মৌলভীবাজারে চালু হচ্ছে ‘ট্যুরিস্ট বাস’

ভ্রমণপিপাসুদের ভ্রমণের সুবিধার্থে এবার মৌলভীবাজার জেলা প্রশাসনের উদ্যেগে চালু হচ্ছে ট্যুরিস্ট বাস। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সকালে আনুষ্ঠানিকভাবে ট্যুরিস্ট বাস উদ্বোধন করা হবে বলে জানিয়েছে জেলা প্রশাসন। ইতোমধ্যে ট্যুরিস্ট বাসের আগাম টিকেট বিক্রি শুরু হয়েছে।

জানা যায়, বড়লেখা, কুলাউড়া, কমলগঞ্জ ও শ্রীমঙ্গলে রয়েছে চা-বাগান, প্রাকৃতিক ঝরনা মাধবকুণ্ড জলপ্রপাত, লাউয়াছড়া জাতীয় উদ্যান, গগণটিলা পাহাড়, খাসিয়াপল্লি, হাকালুকি হাওর, মাধবপুর লেক, সিতেশ বাবুর চিড়িয়াখানা, বাইক্কাবিলসহ দর্শনীয় স্থান।

যেখানে প্রতিদিন প্রাকৃতিক দৃশ্য উপভোগ করতে দেশ বিদেশের পর্যটকরা ছুটে আসেন। কিন্তু যাতায়াতের সঠিক ধারণা না থাকায় দূর-দূরান্তের পর্যটকরা ২ থেকে ৪টি দর্শনীয় স্থান দেখেই বাকিগুলোর সৌন্দর্য উপভোগ থেকে বঞ্চিত হন। 

আবার মাঝেমধ্যে তারা নানা বিড়ম্বনায়ও পড়েন। কম সময় ও খরচে এসব পর্যটনকেন্দ্র দর্শনের ব্যবস্থা নিতেই জেলা প্রশাসন মৌলভীবাজারে চালু করতে যাচ্ছে ট্যুরিস্ট বাস। দুটি প্যাকেজে মিলবে টিকেট। 

জেলা প্রশাসনের সহকারী কমিশনার নূসরাত লায়লা নীরা বলেন, প্রথম প্যাকেজের ট্যুরিস্ট বাস প্রতিদিন সকাল ৯টায় পর্যটক নিয়ে শ্রীমঙ্গল থেকে যাত্রা শুরু করবে বড়লেখার দিকে। দ্বিতীয় প্যাকেজের বাস একই সময়ে শ্রীমঙ্গলের উদ্দেশে বড়লেখা থেকে যাত্রা শুরু করবে।

সিলেট প্রতিদিন/এমএ

ফেসবুক পেইজ