মিশিগানে মটরসিটি ক্রিকেট টুর্নামেন্ট : ফাইনালে এশিয়া ইউনাইটেড চ্যাম্পিয়ন
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ১১:৩৫ পূর্বাহ্ন

আশিক রহমান, মিশিগান (যুক্তরাষ্ট্র)

প্রকাশ ২০২১-১০-১৩ ০১:৩৩:১৯
মিশিগানে মটরসিটি ক্রিকেট টুর্নামেন্ট : ফাইনালে এশিয়া ইউনাইটেড চ্যাম্পিয়ন

বিশ্বে মোটরসিটি খ্যাত মিশিগানের ডেট্রয়েট সিটির লাস্কী ক্রিকেট মাঠে অনুষ্টিত হলো মোটরসিটি ক্রিকেট চ্যাম্পিয়ানশীপ ২০২১ ফাইনাল ম্যাচ। গতকাল সকালে দুটি সেমিফাইনাল ম্যাচ সমাপ্তির পরেই বিকাল ৩ ঘঠিকার সময় শুরু হয় ফাইনাল ম্যাচ।

যদিও টুর্নামেন্টে অংশগ্রহন করা বিভিন্ন দলে বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের সাবেক ক্রিকেটার তাপস বৈশ্য,ইলিয়াস সানী,আবুল হাসান রাজু ও কামরুল ইসলাম রাব্বির মতো তারকারা বিভিন্ন দলের হয়ে অংশগ্রহন করেছিলেন,শেষ পর্যন্ত এসব তারকাদের কোন দলই ফাইনাল ম্যাচের জন্য উত্তীর্ন হতে পারেননি।

ফাইনাল ম্যাচে মুখোমুখি হন মিশিগানের দুটি দল এশিয়া ইউনাইটেড এবং মিশিগান চিতাস। খেলায় প্রথমে ব্যাটিং করে এশিয়া ইউনাইটেড চার ছক্কার ফুল ঝুরিতে ২০ ওভারে সবগুলো উইকেট হারিয়ে ১৪৮ রান করতে সমর্থ হয়। টুর্নামেন্টের অন্যান্য খেলাগুলোতে বলতে গেলে মিশিগান চিতাস অপ্রতিরোধ্যই ছিল বলা চলে।কিন্তু  মিশিগান চিতাস শুরুটা করেছিল বেশ অগোছালোভাবে।

শুরুর দিকেই দলের ওপেনার তামিম ১ রান করে আউট হয়ে যান। তারপরেই আরেকজন ব্যাটসম্যান রান আউট। দ্রুত উইকেট পতনে দলের রানের চাকা ঘুরাতে ব্যাটম্যানরা বেকফুটে চলে যান । মাঝে দলের শাকের আহমেদ ও আরিফুল হক কিছুটা আশস্ব করতে পারলেও এশিয়া ইউনাইটেডের বোলার জুবেল আহমেদের কাছেই ধরাশায়ী হয় মিশিগান চিতাস এর ব্যাটম্যানরা।জুবেল ৪ ওভার বল করে ১৮ রানের বিনিময়ে একাই নেন ৬ উইকেট। শেষমেশ এবারের টুর্নামেন্টে চ্যাম্পিয়ান দল এশিয়া ইউনাইটেড। তবে এবারের টুর্নামেন্টে পুরষ্কার বিতরনীতে ছিল ভিন্ন আয়োজন।

এদিকে বেলা শেষে সন্ধ্যা ঘনিয়ে আসছে। অপরদিকে পুরস্কার বিতরনীর মঞ্চ আলোক সজ্জায় সজ্জিত।  দুজন উপস্থাপক রশনি চাসমাওয়ালা ও রোম্মান আহমেদ স্বাগত এর  চমৎকার উপস্থাপনায় একে একে সবাইকে স্বাগত জানিয়ে নাম ঘোষনা করছেন এবং প্রত্যেক খেলোয়াড়ের নিজেদের প্রাপ্তির ট্রফি ও চেক নিয়ে যাচ্ছেন।

এই টুর্নামেন্টে সেরা খেলোয়াড় নির্বাচিত হন এশিয়া ইউনাইটেডের মাসুদ হক,যার সংগ্রহ ৫ ম্যাচে ১৮৫ রান ও ৫ উইকেট,মিশিগান চিতাস এর বোলার শাকের আহমেদ  ১৪ টি উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারীর পদকটা পেয়ে যান  এবং টুর্নামেন্ট সেরা ফিল্ডার নির্বাচিত হন মিশিগান চিতাস এর ফয়েজ লিংকন।উল্লেখ্য,এবারের মোটরসিটি ক্রিকেট চ্যাম্পিয়ানশীপ ২০২১ টুর্নামেন্টে আমেরিকার বিভিন্ন স্ট্যাট থেকে আগত বাংলাদেশী -আমেরিকান ক্রিকেটার নিয়ে গঠিত ১০ টি দল নিয়ে টুর্নামেন্ট  পরিচালনা করা হয়।সেগুলো হচ্ছে- মিশিগান চিতাস,মিশিগান ঈগলস, এশিয়া ইউনাইটেড, রেপটার একাদশ, বাংলাদেশ টাইগার্স-ইউএসএ, ওজনপার্ক ইউনাইটেড, গ্লাডিয়েটর, ডিসি রেজিমেন্ট, হার্নডন বেঙ্গল এবং জর্জিয়া টাইগার্স। বিশাল বাজেটের টুর্নামেন্টে চ্যাম্পিয়ান দলের প্রাইজমানি ছিল ১৭ হাজার ডলার ও একটি দৃষ্টিনন্দন ট্রফি।

সিলেট প্রতিদিন/এসএএম

ফেসবুক পেইজ