উইমেন্স চেম্বারের পাঁচ দিনব্যাপী বিউটিফিকেশন প্রশিক্ষণ সমাপ্ত
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ১১:৪৬ পূর্বাহ্ন

প্রতিদিন ডেস্ক

প্রকাশ ২০২১-১০-০১ ০৮:১০:৫০
উইমেন্স চেম্বারের পাঁচ দিনব্যাপী  বিউটিফিকেশন প্রশিক্ষণ সমাপ্ত

সিলেট উইমেন্স চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে সম্পন্ন হয়েছে পাঁচদিনব্যাপী ‘বিউটিফিকেশন ও পার্লার ম্যানেজমেন্ট প্রশিক্ষণ’। গতকাল শুক্রবার বিকেলে বিতরণ করা হয় প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদ। প্রশিক্ষণে সহযোগিতা করে এসএমই ফাউন্ডেশন। প্রশিক্ষণে ৩০ জন নারী উদ্যোক্তা অংশ নেন। 

নগরীর মিরের ময়দানে একটি হোটেলের হলরুমে আয়োজিত সনদপত্র বিতরণী অনুষ্ঠানে বক্তারা বলেন, সিলেটে দিন দিন নারী উদ্যোক্তার সংখ্যা বাড়ছে। করোনাকালে নারী উদ্যোক্তারা বড় ক্ষতির সম্মুখিন হয়েছেন। এসব ক্ষতিগ্রস্থ নারী উদ্যোক্তাদের জন্য সরকার প্রণোদনার ব্যবস্থা করেছে। 

বক্তারা বলেন, সরকার নারীর ক্ষমতায়নে কাজ করছে। ফলে দেশের এখন সকল সেক্টরে নারী কর্মকর্তাদের অংশগ্রহণ বেড়েছে। ব্যবসা-বাণিজ্যেও পিছিয়ে নেই নারীরা। উদ্যোক্তা হিসেবে তারা সফলতা দেখাচ্ছে। সরকারও তাদেরকে নানাভাবে পৃষ্ঠপোষকতা করছে। তাই নারীরা এখন স্বাবলম্বী হচ্ছেন।

উইমেন্স চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি স্বর্ণলতা রায়ের সভাপতিত্বে প্রশিক্ষণের সনদপত্র বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দেবোজিৎ সিংহ। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও বাংলাদেশ প্রতিদিনের নিজস্ব প্রতিবেদক শাহ্ দিদার আলম নবেল, এসএমই ফাউন্ডেশনের সহকারী মহাব্যবস্থাপক রাকিব উদ্দিন খান। 

এছাড়াও উপস্থিত ছিলেন, উইমেন্স চেম্বারের সহ সভাপতি লুবানা ইয়াসমিন, পরিচালক রাবেয়া আক্তার রিয়া, তাসমিন আক্তার ও নাসরিন বেগম।

সিলেট প্রতিদিন/এমএনআই

ফেসবুক পেইজ