বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ০৭:১৭ অপরাহ্ন

হলদে পাখি সম্প্রসারণে সিলেট অঞ্চলে সাংগঠনিক ওয়ার্কশপ

হলদে পাখি সম্প্রসারণে সিলেট অঞ্চলে সাংগঠনিক ওয়ার্কশপ

প্রতিদিন ডেস্ক : সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ প্রাঙ্গনে হলদে পাখি সম্প্রসারণের লক্ষ্যে অঞ্চল পর্যায়ে সাংগঠনিক ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে। ১৫ মে বুধবার সকাল ১১টায় বাংলাদেশ গার্ল গাইডস সিলেট অঞ্চলের আয়োজনে সাংগঠনিক ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ গার্ল গাইড এসোসিয়েশন সিলেট অঞ্চলের আঞ্চলিক কমিশনার ও সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষক বাবলী পুরকায়স্থের সভাপতিত্বে ও হবিগঞ্জ জেলা সম্পাদক ও কমিশনার ও বিকে জিসি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক পূর্ণিমা রানী দাস তালুকদারের পরিচালনায় অঞ্চল পর্যায়ে সাংগঠনিক ওয়ার্কশপে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সিলেট অঞ্চলের আঞ্চলিক কর্মকর্তা সুফিয়া বেগম, স্থানীয় কমিশনার ও কাজী জালাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক সিদ্দিকা খাতুন, সিলেট জেলা কমিশনার ও জৈন্তাপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহনাজ আফরীন রোজী, আঞ্চলিক পরিষদের সদস্য অব. শিক্ষক সালমা বাছিত চৌধুরী, হবিগঞ্জ জেলা কমিশনার ও বিকে জিসি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক নাছিমা আক্তার খানম, কাজী জালাল উদ্দিন বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক বিজ্ঞপাখি শিল্পী রানী দেবী সহ বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক, সহকারি শিক্ষক সহ মোট ৪৭জন শিক্ষক এ প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, ছাত্রীদের নিয়ম-শৃঙ্খলা, সময়ানুবর্তীতা ও শিশুকাল থেকেই গণতন্ত্র চর্চার অভ্যাস গড়ে তুলতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় একটি প্রকল্প তৈরি করছে। যার নাম দেওয়া হয়েছে ‘প্রাথমিক বিদ্যালয়সমূহে হলদে পাখি কার্যক্রম সম্প্রসারণ’। প্রকল্পের মাধ্যমে ছাত্রীদের বয়সভিত্তিক একে অপরের সাহায্যে দেশে-বিদেশে গার্ল গাইডদের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তুলতে উদ্বুদ্ধ করবে বলে সংশ্লিষ্টরা দাবি করেছেন।

নিউজটি শেয়ার করুন






© All rights reserved © 2019 sylhetprotidin24