সোমবার, ২৪ Jun ২০১৯, ০৫:৫৩ অপরাহ্ন

স্বৈরাচারী জিয়ার অপকীর্তির বিরুদ্ধে প্রথম বিজয়ের দিন হলো ১২ জুন : ওমর ফারুক চৌধুরী

স্বৈরাচারী জিয়ার অপকীর্তির বিরুদ্ধে প্রথম বিজয়ের দিন হলো ১২ জুন : ওমর ফারুক চৌধুরী

সিলেট প্রতিদিন :: বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বলেছেন, স্বৈরাচারী সামরিক একনায়ক জিয়ার অপকীর্তির বিরুদ্ধে প্রথম বিজয়ের দিন হলো ১২ জুন।

মঙ্গলবার বাংলাদেশ আওয়ামী যুবলীগের দফতর সম্পাদক কাজী আনিসুর রহমান স্বাক্ষরিত এক বিবৃতিতে একথা জানানো হয়েছে।

ওমর ফারুক চৌধুরী বলেন, ১৯৮১ সালের এই দিনে বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত বঙ্গবন্ধু ভবনকে উদ্ধার করেছিলেন রাষ্ট্রনায়ক শেখ হাসিনা। এই উদ্ধারের মধ্য দিয়েই ইতিহাস বিকৃতির বিরুদ্ধে সংগ্রামে প্রথম বিজয় সূচিত হয়েছিল।

যুবলীগ চেয়ারম্যান বলেন, একনায়ক জিয়াউর রহমান শুধু জাতির পিতাকেই হত্যা করেননি, তিনি সামরিক শাসন জারি করে মুক্তিযুদ্ধের সমস্ত চেতনাকে ভূলুণ্ঠিত করেছিল। তারই অংশ হিসেবে বঙ্গবন্ধু ভবনের গেটকে সিলগালা করেছিল এবং কারও প্রবেশ নিষিদ্ধ করেছিল।

তিনি বলেন, ১৯৮১ সালের ১৭ মে দেশে ফিরে রাষ্ট্রনায়ক শেখ হাসিনা সেই নিষেধাজ্ঞা বাতিলের জন্য জনমত গড়ে তুলেছিলেন। সেই জনমতের চাপে সাত্তার সরকার বাড়িটি হস্তান্তর করতে বাধ্য হয়। এই বাড়িটি শুধু বাড়ি নয়। এটি ইতিহাস এবং আমাদের চেতনার আকর। কাজেই এই বাড়ি উদ্ধারের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের চেতনার ধারায় বাংলাদেশকে ফিরিয়ে নেয়ার সংগ্রামে প্রথম বিজয় সূচিত হয়েছিল।

তাই বাঙালি চেতনায় বিশ্বাসী, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী এবং জাতির পিতায় বিশ্বাসী প্রত্যেকটি মানুষের এই দিনটিকে গভীর শ্রদ্ধার সঙ্গে পালন করা উচিৎ বলে মনে করেন তিনি।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © 2019 sylhetprotidin24