সোমবার, ২৪ Jun ২০১৯, ০৫:৪৮ অপরাহ্ন

সুনামগঞ্জে স্বেচ্ছাসেবকলীগের উদ্যোগে শেখ হাসিনার কারামুক্তি দিবস পালন

সুনামগঞ্জে স্বেচ্ছাসেবকলীগের উদ্যোগে শেখ হাসিনার কারামুক্তি দিবস পালন

সুনামগঞ্জ প্রতিনিধি :: সুনামগঞ্জ সদর উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ ও পৌর স্বেচ্ছাসেবক লীগের যৌথ আয়োজনে শেখ হাসিনার মুক্তি দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে সদর পৌর বিপনীস্থ উপজেলা স্বেচ্ছাসেবকলীগের অস্থায়ী কার্যালয়ে সদর উপজেলা আহবায়ক মখলিছুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রলীগ নেতা জুবের আহমদ অপু।

বক্তারা বলেন, ১১ জুন আওয়ামীলীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস । দীর্ঘ প্রায় ১১ মাস কারাভোগের পর ২০০৮ সালের ১১ জুন সংসদ ভবন চত্বরে স্থাপিত বিশেষ কারাগার থেকে মুক্তি পান তিনি। সেনা সমর্থিত ১/১১ এর তত্ত্বাবধায়ক সরকারের সময় ২০০৭ সালের ১৬ জুলাই গ্রেফতার হন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় কারাগারের অভ্যন্তরে রাষ্ট্রনায়ক শেখ হাসিনা অসুস্থ হয়ে পড়েন। তখন বিদেশে চিকিৎসার জন্য তাকে মুক্তি দেয়ার দাবি ওঠে বিভিন্ন মহল থেকে। আওয়ামী লীগসহ অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের ক্রমাগত চাপ, আপোষহীন মনোভাব ও অনড় দাবির পরিপ্রেক্ষিতে তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার শেখ হাসিনাকে মুক্তি দিতে বাধ্য হয়। সভায় উপস্থিত ছিলেন জেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক এড. বুরহান উদ্দিন, সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহবায়ক শিবলু আহমদ চৌধুরী প্রমুখ।

সিলেট প্রতিদিন/এম/এ

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © 2019 sylhetprotidin24