সোমবার, ২৪ Jun ২০১৯, ০৫:৫০ অপরাহ্ন

সিলেটে তামাকজাত দ্রব্য ব্যবহার আইন বাস্তবায়নে প্রশিক্ষণ অনুষ্ঠিত

সিলেটে তামাকজাত দ্রব্য ব্যবহার আইন বাস্তবায়নে প্রশিক্ষণ অনুষ্ঠিত

সিলেট প্রতিদিন :: সিলেট জেলা প্রশাসনের উদ্যোগে ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রন) আইন বাস্তবায়ন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম বুধবার সকালে তার অফিসের সম্মেলন কক্ষে দিনব্যাপি এই প্রশিক্ষণ উদ্বোধন করেন।

উদ্বোধনী বক্তব্যে তিনি এই আইন সম্পর্কে প্রত্যন্ত অঞ্চলের তৃণমূল মানুষের মাঝে সচেতনতামূলক প্রচারণা জোরদার করার উপর গুরুত্ব দেন।

বিশেষ করে পাবলিক প্লেসে তথা শিক্ষা প্রতিষ্ঠান, অফিস-আদালত, হাসপাতাল ও হাট-বাজারে প্রকাশ্যে ধূমপান করা এবং ১৮ বছরের কম বয়সী কারোর জন্য ধূমপান ও তামাকজাত পণ্য ক্রয়-বিক্রয় করা যে আইনত নিষিদ্ধ এ বিষয়টি ব্যাপকভাবে সাধারণ মানুষকে বুঝানো দরকার বলে তিনি মনে করেন।

তিনি সিলেটের সকল উপজেলায় ধূমপান বিরোধী টাস্ক র্ফোস গঠনের মাধ্যমে নিয়মিত সচেতনতামূলক কার্যক্রম পরিচালনার উপরও গুরুত্ব দেন।

অতিরিক্ত জেলা ম্যাজিট্রেট এম আবুল কালামের সঞ্চালনায় সিলেটের সিভিল র্সাজন হিমাংশু লাল রায়, জেলা প্রশাসনের সহকারি কমিশনার আশরাফুল হক ও সিভিল র্সাজন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার সুজন বণিক অনুষ্ঠানে ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার আইন বাস্তবায়ন বিষয়ে পৃথক তিনটি নিবন্ধ উপস্থাপন করেন।

দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালায় সিলেটের সকল উপজেলা নির্বাহী অফিসার, জেলা শিক্ষা কর্মকর্তা, সিনিয়র সাংবাদিক ও ধূমপন বিরোধী বিভিন্ন সামাজিক সংগঠনের কর্মকর্তা গণ অংশগ্রহণ করেন ।

সিলেট প্রতিদিন/এম/এ

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © 2019 sylhetprotidin24