বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ০৭:২১ অপরাহ্ন

ছিনতাইয়ের অভিযোগে জবি ছাত্র বহিষ্কার

ছিনতাইয়ের অভিযোগে জবি ছাত্র বহিষ্কার

প্রতিদিন ডেস্ক:: ছিনতাইয়ের অভিযোগে ভূগোল ও পরিবেশ বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ছাত্র মিরাজুল ইসলাম মারুফকে সাময়িক বহিষ্কার করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কর্তৃপক্ষ। আজ বৃহস্পতিবার দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

গত ২৮ মার্চ নৃবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের এক শিক্ষার্থী তার বন্ধুদের সাথে ঘুরতে আসলে বাহাদুর শাহ পার্কে ডেকে তাদের সাথে অশোভন আচরণ করে সঙ্গে থাকা জিনিসপত্র ছিনিয়ে নিয়েছেন বলে অভিযোগ রয়েছে মিরাজুলের বিরুদ্ধে। সংবাদ বিজ্ঞপ্তিতে জবি কর্তৃপক্ষ জানায়, প্রাথমিক তদন্তে ঘটনায় মিরাজুলের সরাসরি জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে। তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

তবে মিরাজুলকে কেন স্থায়ীভাবে বহিস্কার করা হবে না, এ ব্যাপারে আগামী সাতদিনের মধ্যে লিখিত জবাব দিতে বলা হয়েছে।

এ ঘটনায় এর আগে গত ২৪ এপ্রিল পরিসংখ্যান বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ফাহিম আহমেদ খান ও ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভূগোল ও পরিবেশ বিভাগেরই আরেক শিক্ষার্থী মারুফ আহমদকে বহিষ্কার করে কর্তৃপক্ষ।

পরের দিন মারুফ আহমেদ কর্তৃপক্ষের বিরুদ্ধে মানহানির অভিযোগ এনে বহিষ্কারাদেশ প্রত্যাহার চেয়ে লিখিত আদেবন করেন। নামের ভুলে ‘নির্দোষ’ শিক্ষার্থী বহিষ্কারের বিষয়টি জানার পর তার বহিষ্কারাদেশ প্রত্যাহার করে কর্তৃপক্ষ।

প্রতিদিন/টিআর

নিউজটি শেয়ার করুন






© All rights reserved © 2019 sylhetprotidin24