বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ০৭:১৮ অপরাহ্ন

ছাত্রলীগ একটি অনুভূতির নাম

ছাত্রলীগ একটি অনুভূতির নাম

এমএইচ ইলিয়াস দিনার :: ছাত্রলীগের একজন সাবেক কর্মী হিসেবে অনুভুতির আঘাতে আমাদেরকেও পোড়ায়, ছাত্রলীগের দুঃসময়ের কান্ডারী রিপন-রোটন ভাইয়ের সাক্ষরিত কমিটিতে আমরা ছাত্রলীগ করেছি এর পরে অনেক কমিটি হলো কিন্তু এত হযবরল কোনদিন হয় নি।

এত বড় বিশাল সংগঠন এ সবার মুল্যায়ন যেমন সম্ভব নয় তেমনি যোগ্যদের অবমুল্যায়নের সিড়ি বেয়ে অযোগ্যদের উপরে উঠা ও (মুল্যায়ন) মেনে নেয়া কঠিন, আপনারা যারা নেতৃত্বে থাকেন আপনাদের কে মনে রাখতে হবে লক্ষ লক্ষ কর্মির শ্রম ঘাম রক্তের বিনিময়ে জন্ম নেয়া একটা অনুভুতির নাম বাংলাদেশ ছাত্রলীগ।

এখানে বাংলাদেশের প্রত্যেকজন ছাত্রলীগ নেতা কর্মীর আশা রয়েছে, স্বপ্ন রয়েছে রয়েছে বুক ভরা নিঃস্বার্থ ভালোবাসা। আপনাদের কে মনে রাখতে হবে এই বিশাল সংগঠনের লক্ষ লক্ষ পদবঞ্চিতদের মাঝে আপনাদের পদগুলো তাদের আমানত মাত্র। সেই আমানত রক্ষা করা আপনাদের আদর্শিক ফরজ, যারা পদবঞ্চিত হয়েছেন তাদের প্রতি সহমর্মিতা দেখানো আপনাদের প্রথম দায়িত্ব।

পাশাপাশি যারা পদ পান নি আপনাদের প্রতি রইলো গভীর সমবেদনা ও নিরন্তর শুভকামনা। আপনাদের কে মনে রাখতে হবে রাজনীতি একটি দুর্গম পথের চলমান যাত্রা এখানে জোয়ার ভাটার মধ্য দিয়েই আপনাকে পৌছাতে হবে কাংখিত গন্তব্যে।

আপনাদের কষ্টগুলো আমরা বুঝি, আমরা বুঝি না পাওয়ার বেদনার মর্মব্যথা কিন্তু সবকিছুর পরে আমাদের কে মনে রাখতে হবে ছাত্রলীগ জাতির পিতার নিজ হাতে গড়া সংগঠন তাই ছাত্রলীগ কে কলংকিত করলে জাতির পিতার গায়ে আচড় লাগে।

আমাদের কে ভুলে গেলে চলবে না আমাদের দুঃখ কষ্টের বহিঃপ্রকাশ এ যেনো জাতির পিতার গায়ে আঘাত না লাগে, আমাদের কাদা ছোড়াছুড়িতে যেনো স্বাধীনতাবিরোধী পক্ষের হাসির খোরাক না হয় আর ছাত্রলীগ কে নিয়ে দেশরত্ম শেখ হাসিনার প্রচন্ড অহংকারের মাথা হেট না হয়ে যায়।

বাংলাদেশ ছাত্রলীগের নবগঠিত কেন্দ্রীয় কমিটির সবাইকে মুজিবীয় অভিনন্দন ও লাল গোলাপ শুভেচ্ছা।

লেখক: সাবেক ছাত্রনেতা।

জয় বাংলা, জয় বঙ্গবন্ধু

নিউজটি শেয়ার করুন






© All rights reserved © 2019 sylhetprotidin24