বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ০৭:১৫ অপরাহ্ন

ছাত্রলীগের কেন্দ্রীয় পূর্নাঙ্গ কমিটিতে পদ দাবী করায় বড়লেখা থানায় অভিযোগ

ছাত্রলীগের কেন্দ্রীয় পূর্নাঙ্গ কমিটিতে পদ দাবী করায় বড়লেখা থানায় অভিযোগ

সিলেট প্রতিদিন:: সদ্যঘোষিত কেন্দ্রীয় ছাত্রলীগের পূর্নাঙ্গ কমিটিতে ‘উপ-ক্রীড়া সম্পাদক’ হিসেবে পদ পেয়েছেন মেহেদী হাসান নামের একজন। আর এই পদটি মৌলভীবাজারের বড়লেখা উপজেলার তালিমপুর ইউনিয়ন ছাত্রলীগের অর্থ-সম্পাদক মেহেদী হাসান নিলয় পেয়েছেন বলে দাবি করছেন।

তবে উপজেলা ছাত্রলীগ নেতারা বলছেন, শুধুমাত্র নামের সাথে মিল থাকায় বড়লেখা উপজেলার তালিমপুর ইউনিয়ন ছাত্রলীগের ওই নেতা ‘উপ-ক্রীড়া সম্পাদক’ পদ পেয়েছেন বলে ফেসবুকে প্রচার করছেন।

বাস্তবে বড়লেখা উপজেলা কেউই ‘উপ-ক্রীড়া সম্পাদক’ পদ পাননি। এ নিয়ে ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। এ ঘটনায় বড়লেখা পৌর ছাত্রলীগের সদস্য সাবের আহমদ বড়লেখা থানায় লিখিত অভিযোগও করেছেন।

উপজেলা ছাত্রলীগ সূত্রে জানা গেছে, গত ১১ মে বাংলাদেশ ছাত্রলীগের ৩০১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে। এ কমিটিতে উপ-ক্রীড়া সম্পাদক পদ দেওয়া হয় মেহেদী হাসান নামে একজনকে। আর এই পদটি মৌলভীবাজারের বড়লেখা উপজেলার তালিমপুর ইউনিয়ন ছাত্রলীগের অর্থ-সম্পাদক মেহেদী হাসান নিলয় পেয়েছেন বলে তিনি ফেসবুকে প্রচার করেন। কমিটি প্রকাশ হওয়ার পর থেকে অনেকেই তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাতে থাকেন।

এদিকে কেন্দ্রীয় কমিটিতে উপ-ক্রীড়া সম্পাদক পদে মেহেদী হাসান নামে যে ছাত্রলীগ নেতা স্থান পেয়েছেন, প্রকতপক্ষে তিনি বড়লেখা উপজেলার তালিমপুর ইউনিয়ন ছাত্রলীগের অর্থ-সম্পাদক মেহেদী হাসান (নিলয়) নয় বলে জানিয়েছেন বড়লেখা উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

তারা বলছেন, ছাত্রলীগের পূর্নাঙ্গ কমিটিতে দিনাজপুর পলিটেকনিক্যাল ইনস্টিটিউট শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মেহেদী হাসানকে কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-ক্রীড়া সম্পাদক পদ দেওয়া হয়েছে। দিনাজপুরের এই মেহেদী হাসানের নামের সঙ্গে মিল থাকায় বড়লেখা উপজেলার তালিমপুর ইউনিয়ন ছাত্রলীগের অর্থ-সম্পাদক মেহেদী হাসান (নিলয়) এই পদটি নিজে পেয়েছেন বলে প্রচার করে বেড়াচ্ছেন।

কেন্দ্রীয় কমিটিতে পদ পাওয়ার বিষয়ে জানতে চাইলে বড়লেখা উপজেলার তালিমপুর  ইউনিয়ন ছাত্রলীগের অর্থ-সম্পাদক মেহেদী হাসান নিলয় মঙ্গলবার রাতে বলেন, ‘উপ-ক্রীড়া সম্পাদক পদ আমি পেয়েছি। এটা শতভাগ নিশ্চিত। এতে কোনো সন্দেহ নেই।’

এ ব্যাপারে বড়লেখা পৌর ছাত্রলীগের সভাপতি ছিদ্রাতুল কাদের আবির ও বড়লেখা সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি ইমরান হোসেন মঙ্গলবার রাতে বলেন, ‘মেহেদী হাসান নিলয় ইউনিয়ন ছাত্রলীগের কর্মী। অনেক ত্যাগী নেতাকর্মীরা কেন্দ্রীয় কমিটিতে স্থান পাননি, সেখানে নিলয় কেন্দ্রীয় কমিটিতে সুযোগ পাবেন বলে মনে হচ্ছে না।

শুধুমাত্র তার নামের সঙ্গে মিল থাকায় তিনি ফেসবুকে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে উপ-ক্রীড়া সম্পাদক পদে পেয়েছে বলে প্রচার করছেন। প্রকৃতপক্ষে দিনাজপুর পলিটেকনিক্যাল ইনস্টিটিউট ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. মেহেদী হাসানকে উপ-ক্রীড়া সম্পাদক পদ পেয়েছেন। আমরা কেন্দ্রীয় ছাত্রলীগ নেতাদের সঙ্গে যোগাযোগ করেছি। তারা বলেছেন, মেহেদী হাসান নামে বড়লেখার কেউই কেন্দ্রীয় কমিটিতে চান্স পায়নি। এটা নিয়ে বিভ্রান্ত হওয়ার কিছু নেই।

সিলেট প্রতিদিন/সি ভি/টিআর

নিউজটি শেয়ার করুন






© All rights reserved © 2019 sylhetprotidin24