বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ০৭:১৯ অপরাহ্ন

এটিএম শামসুজ্জামানের চিকিৎসায় ১০ লাখ টাকা দিলেন প্রধানমন্ত্রী

এটিএম শামসুজ্জামানের চিকিৎসায় ১০ লাখ টাকা দিলেন প্রধানমন্ত্রী

বিনোদন ডেস্ক :: বর্ষীয়ান অভিনেতা এ টি এম শামসুজ্জামান রাজধানীর আসগর আলী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।তার চিকিৎসার দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী ।

সোমবার (১৩মে) সকালে তার চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ১০ লাখ টাকার চেক হস্তান্তর করা হয়েছে। এ টি এম শামসুজ্জামানের স্ত্রী রুনি জামান খবরটি নিশ্চিত করেছেন।

এ টি এম শামসুজ্জামানের শারীরিক অবস্থা আগে থেকে ভালো। সকাল থেকেই তিনি হাসছেন, কথা বলছেন, খাওয়া দাওয়া করছেন। ডাক্তার বলেছেন এটা দীর্ঘমেয়াদি চিকিৎসা এবং বাংলাদেশেই এর ট্রিটমেন্ট সম্ভব।

সকালে হাসপাতালে মেয়ে কোয়েল আহমেদের কাছে প্রধানমন্ত্রীর দেয়া চেক হস্তান্তর করেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া। এসময় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বাবার জন্য সবার কাছে দোয়া চান কোয়েল আহমেদ। প্রবীণ এ অভিনেতার চিকিৎসায় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সব ধরনের সহায়তা করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া। এদিকে গুজব না ছড়ানোর অনুরোধ করেছেন ডা সামন্ত লাল সেন। দেশেই তার চিকিৎসা সম্ভব বলে জানান তিনি।

৩০ এপ্রিল থেকে লাইফ সাপোর্টে আছেন দেশের কিংবদন্তি অভিনেতা এটিএম শামসুজ্জামান। মাঝখানে একবার লাইফ সাপোর্ট খুলে দেয়া হলে কয়েক ঘণ্টার মধ্যে অবস্থা বেগতিক দেখে আবারও লাইফ সাপোর্ট দেয়া হয় তাকে। শনিবার সকাল থেকেই তার শারীরিক অবস্থা তুলনামূলকভাবে ভালো থাকায় লাইফ সাপোর্ট যন্ত্র খুলে নেওয়া হয়েছে। তবে এখনও তিনি বিপদমুক্ত নন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

গত ২৬ এপ্রিল রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন এটিএম শামসুজ্জামান। মল-মূত্র বন্ধ হয়ে যায়। শ্বাসকষ্ট শুরু হয়। ওইদিন রাত এগারোটার দিকে তাকে ভর্তি করা হয় রাজধানীর গেণ্ডারিয়ার আজগর আলী হাসপাতালে। তারপর দিন দুপুরে প্রায় তিন ঘণ্টার অপারেশন শেষে পর্যবেক্ষণে রাখা হয় এটিএম শামসুজ্জামানকে। এরপর অবস্থার আরো অবনতি হলে ৩০ এপ্রিল থেকে লাইফ সাপোর্টে রাখা হয় কিংবদন্তি এই অভিনেতাকে।

ষাটের দশকের শুরুতে পরিচালক উদয়ন চৌধুরীর ‘বিষকন্যা’ চলচ্চিত্রে সহকারী পরিচালক হিসেবে ক্যারিয়ার শুরু করেন এটিএম শামসুজ্জামান। প্রথম কাহিনী ও চিত্রনাট্যকার হিসেবে কাজ করেছেন ‘জলছবি’ ছবিতে। এ পর্যন্ত শতাধিক চিত্রনাট্য ও কাহিনী লিখেছেন। প্রথম দিকে কৌতুক অভিনেতা হিসেবে চলচ্চিত্র জীবন শুরু করলেও খল অভিনেতা হিসেবেই জনপ্রিয়তা পান এটিএম।

দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত কারণে অভিনয় থেকে দূরে থাকলেও মাঝেমধ্যেই শখের বশে ছোট ছোট চরিত্রে অভিনয় করতে দেখা গেছে তাকে। তার অভিনীত মুক্তিপ্রাপ্ত সর্বশেষ ছবি নাসির উদ্দিন ইউসুফ বাচ্চুর ‘আলফা’। ২৬ এপ্রিল ছবিটি দেশের চারটি প্রেক্ষাগৃহে মুক্তি পায়।

নিউজটি শেয়ার করুন






© All rights reserved © 2019 sylhetprotidin24