সোমবার, ২৪ Jun ২০১৯, ০৫:৫১ অপরাহ্ন

জৈন্তাপুরে রাতভর র‌্যাবের অভিযান, সকালে এলাকাবাসীর সড়ক অবরোধ

জৈন্তাপুরে রাতভর র‌্যাবের অভিযান, সকালে এলাকাবাসীর সড়ক অবরোধ

সিলেট প্রতিদিন :: গতকাল ২২ মে রাতভর র‌্যাবের অভিযান সকালে জৈন্তাপুরে সিলেট- তামাবিল সড়কে অবরোধ করেছে স্থানীয় জনতা। অবরোধকারীদের দাবি, চোরালানকারীদের সাথে সংঘর্ষের পর র‌্যাব সাড়াশি অভিযান চালিয়ে নিরীহ এলাকাবাসীকেও আটক করে। তাদের মুক্তির দাবিতে বৃহস্পতিবার সকাল থেকে সড়ক অবরোধ করা হয়। 

র‌্যাব-৯ সূত্রে জানা যায়, চোরচালনাকারীদের ধরতে বুধবার মধ্যরাতে জৈন্তাপুর উপজেলার ফতেহপুর ইউনিয়নের বালিপাড়া এলাকায় অভিযান চালায় র‌্যাব। এনসময় চোরাচালানকারীরা র‌্যাবের উপর  হামলা চালায়। এতে বাহিনীটির ৩ সদস্য আহত হন। র‌্যাব-৯ মিডিয়া উইং জানান, গরু পাচারকারী চক্রের সঙ্গে জড়িত ২২ জনকে আটক করা হয়েছে। এ ব্যাপারে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।।

এদিকে ২২ জনকে আটকের খবরে বৃহস্পতিবার সকাল থেকে তীলপাড়া গ্রামের লোকজন সিলেট-তামাবিল সড়কের বিভিন্ন জায়গায় ব্যারিকেড দিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেন। এতে প্রায় ১০ কিলোমিটার সড়কে যানজট সৃষ্টি হয়েছে। চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা। জরুরি প্রয়োজনে বের হওয়া লোকজন হেঁটেই শহরে আসার চেষ্টা করছেন।

তীলপাড়া গ্রামবাসীর অভিযোগ, র‌্যাবের সঙ্গে সংঘর্ষ হয়েছে বালিপাড়া গ্রামের লোকজনের। কিন্তু তারা ধরে নিয়ে গেছে তীলপাড়ার বাসিন্দাদের। তাই তাদের ছেড়ে দেওয়ার দাবিতে সড়ক অবরোধ করা হয়েছে।

এ বিষয়ে জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মোহাম্মদ মঈনুল জাকির জানান রাতে অভিযান করেছে র‌্যাব।

জৈন্তাপুর উপজেলা চেয়ারম্যান কামাল আহমদ বলেন, বুধবার মধ্যরাতে বালিপাড়া থেকে লালাখালের এক বাসিন্দাকে ভারতীয় গরুসহ আটক করে র‌্যাব। পথিমধ্যে পাচারকারী চক্রের কিছু সদস্য র‌্যাবের গাড়ি ব্যারিকেড দিয়ে আটকে আসামি ও গরু ছিনিয়ে নেয়। এ ঘটনার পর র‌্যাব সদস্যরা আবার বালিপাড়া ও তীলপাড়া গ্রামে অভিযান চালিয়ে ফতেহপুর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যানসহ ২২ জনকে ধরে নিয়ে যায়। এর প্রেক্ষিতে এলাকার লোকজন আটক ব্যক্তিদের ছাড়াতে সড়ক অবরোধ করে। বর্তমানে দুই গ্রামের লোকজন সড়কে অবস্থান করছে।

তিনি বলেন, ঘটনাটি জেলা প্রশাসককে জানানো হয়েছে। স্থানীয়দের দাবির প্রেক্ষিতে জেলা প্রশাসক ঘটনাস্থলে প্রতিনিধি পাঠাচ্ছেন।

নিউজটি শেয়ার করুন







© All rights reserved © 2019 sylhetprotidin24